স্পীডি ও অল রাউন্ড ডেভেলপমেন্টর লক্ষ্যে মেঘালয় এগিয়ে নিয়ে যাবে কেন্দ্ৰ : মোদী

মেঘালয় দখলের তৎপরতা : অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দর প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী
ননীগোপাল ঘোষ, শিলং : 
প্রধানমন্ত্রী নরেন্দ্ৰ মোদী মেঘালয়, মিজোরাম সফরে এসে শনিবার শৈলনগরী শিলং-য়ে এক বিশাল জনসভায় ভাষণ দিতে গিয়ে কর্ম-সংস্কৃতি সম্পর্কে অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনােয়ালের উদাহরণ তুলে ধরে বলেন, মুখ্যমন্ত্রী গভীর রাত পর্যন্ত জেগে থেকে কাজ করেন, ফাইল দেখেন জনগণের স্বার্থে। তিনি বলেন, মণিপুরের বিজেপি সরকারের প্রসঙ্গ তুলে ধরে বলেন, সেখানে কর্ম-সংস্কৃতি গড়ে উঠেছে, আইন-শৃংখলা পরিস্থিতি ভালো হয়েছে। এখন মহিলারা রাতেও বেরোচ্ছেন। মেঘালয়ের দিকে এবার কেন্দ্রীয় সরকারের দৃষ্টি পড়েছে। ১৫বছরের কংগ্রেস সরকার রাজ্যকে সব দিক থিকে পিছিয়ে দিয়েছে। এখন স্পীডি ডেভেলপমেন্ট’ ও ‘অল রাউন্ড ডেভেলপমেন্ট” এই লক্ষ্যকে সামনে নিয়ে মেঘালয়কে এগিয়ে নিয়ে যাবে। 
তিনি ক্যাগের প্রতিবেদন উল্লেখ করে বলেন, মেঘালয়ের মুখ্যমন্ত্রী একজন ডাক্টর হয়েও রাজ্যের স্বাস্থ্য চিত্র ভেঙে পড়েছে। হাসপাতালগুলিতে নূন্যতম চিকিৎসা ব্যবস্থা নেই। গৰ্ভবতী মায়েদের টিটেনার্স ইনজেকশন দেওয়ার নূন্যতম ব্যবস্থাও নেই। রাজ্যে শিক্ষাক্ষেত্রের অবস্থাও ভালো নয়। রাজ্যে আজও ১৭০০ শিক্ষক কম আছে। রাজ্যে উন্নয়নের লক্ষ্যে ২০১৫-২০১৬ সালে কেন্দ্রীয় সরকার ৯০৮ কোটি টাকা বরাদ্দ করেছিল। কিন্তু সেই টাকাও সদ্ব্যবহার করতে পারেন নি। তাই কেন্দ্র থেকে কোনও আর্থিক সাহায্য পাচ্ছে না। ১৫ বছরে কংগ্রেস রাজত্বে শুধু দুৰ্নীতি আর দুৰ্নীতি। মেঘালয়ের আম জনতা কংগ্রেস রাজত্বে বিতশদ্ধ, সরকারের কাছ থেকে কোনও সুযোগ সুবিধা পায় নি। শুধুই অবহেলায় পেয়েছে। বিজেপি ক্ষমতাই এলে মেঘালয়ের আমূল পরিবর্তন ঘটিয়ে দেওয়া হবে। পর্যটন শিল্পের বিকাশের ক্ষেত্রে মেঘালয়ের বিরাট সম্ভাবনা আছে। কিন্তু তা কাজে লাগাতে পারছে না। কংগ্রেস সরকার। রাস্তা-ঘাটের উন্নয়নের লক্ষ্যে কেন্দ্রীয় সরকারের কাছে থেকে যথোপযুক্ত আর্থিক সাহায্য পাওয়ার পরও অনেক সড়কের কাজ আজও সম্পূর্ণ হয়নি।

SHARE THIS

No. 1 Web Media in North-East India. Maintained and Published by Saiyad Bulbul Jamanur Hoque on behalf of Save Media Solution (A unit of SAVE).

0 comments: