কর্নাটকের তত্ত্বে বিহার এবং গোয়ায় সরকার গড়ার দাবি জানাল কংগ্রেস, আরজেডি

ওয়েব সংবাদ :‌ একক বৃহত্তম দল বলে কর্নাটকে সরকার গড়ছে বিজেপি। তাহলে গোয়া এবং বিহরেও এই ফর্মূলা কেন মানা হবে না। এমনই দাবি জানাল কংগ্রেস এবং আরজেডি। গোয়ার রাজ্যপাল মৃদুলা সিনহার সঙ্গে দেখা করে সরকার গড়ার দাবি জানাবে বলে জানিয়েছে কংগ্রেস। অন্যদিকে একক বৃহত্তম দল হিসেবে বিহারের রাজ্যপাল সত্যপাল মালিকের সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানাবেন বলে জানিয়েছেন তেজস্বী যাদব। 
২০১৭–র বিধানসভা নির্বাচনে গোয়ায় কংগ্রেস পেয়েছিল ২১টি আসন। একক বৃহত্তম দল হয়েও সরকার গড়তে পারেনি কংগ্রেস। জোট গড়ে সরকার গড়ে বিজেপি। অন্যদিকে বিহারেরও একই দশা। ২০১৫–র বিধানসভা নির্বাচনে বিহারে ২৪৩টি আসনের মধ্যে আরজেডি পেয়েছিল ৮০টি আসন। কিন্তু শেষ পর্যন্ত বিরোধী দলের আসনেই বসতে হয়েছে লালুর দলকে। সূত্রের খবর কর্নাটকের ফর্মুলায় এবার গোয়ায় কাজে লাগাতে চলেছে কংগ্রেস। গোয়ায় কংগ্রেস নেতা চেল্লা কুমার জানিয়েছে, ১৭ জন বিধায়ককে নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করে সরকার গঠনের দাবি জানাবেন তাঁরা। সেই একই পথে হাঁটতে চলেছে আরজেডিও। তেজস্বী যাদব বৃহস্পতিবার জানিয়েছেন, রাজ্যপালের সঙ্গে দেখা করে সরকার গড়ার দাবি জানাবেন তাঁরা। শুক্রবার দুপুর ১টা রাজ্যপালের সঙ্গে দেখা করবেন বলেও জানিয়েছেন তেজস্বী।

SHARE THIS

No. 1 Web Media in North-East India. Maintained and Published by Saiyad Bulbul Jamanur Hoque on behalf of Save Media Solution (A unit of SAVE).

0 comments: