ভারতের থেকে এশিয়া কাপ ছিনিয়ে নিল বাংলাদেশের মেয়েরা


কুয়ালা লামপুর : ইতিহাস গড়ল বংলাদেশ মহিলা ক্রিকেট দল। ছ’বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে এশিয়া কাপ জিতে নিল সলমা খাতুনরা। 
রবিবার কুয়ালা লামপুরের কিনরারা ওভালে এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-বাংলাদেশ। এ দিন টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান বাংলাদেশ অধিনায়ক সলমা খাতুন। 
ভারত অধিনায়ক হরমনপ্রীত কউর ছাড়া এ দিন পিচে সে ভাবে কেউই দাঁড়াতে পারেননি। হরমনপ্রীতের হাফ সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেট হারিয়ে ১১২ রান তোলে ভারত। 
খেলার প্রথম থেকেই এ দিন অনেক বেশি আত্মবিশ্বাসী দেখাচ্ছিল সলমা খাতুনদের। খাদিজা, রুমনাদের বোলিং দাপটে কিছুটা অসহায় দেখাচ্ছিল মিতালী রাজদের। খাদিজা, রুমনা দুটো করে উইকেট নেন। জাহানারা আলম নেন একটি উইকেট। মিতালী রাজ, স্মৃতি মন্দানার উইকেট প্রথমেই তুলে নেওয়াতে চাপে পড়ে ‘উইমেন অন ব্লু’রা। 
এর পর কোনও ব্যাটসম্যানই আর সে ভাবে ক্রিজে টিকে থাকতে পারেনি। হরমনপ্রীতের হাফ সেঞ্চুরিতে ভর করে ভারত শতরানের গণ্ডি টপকায়। 
কিন্তু হরমনপ্রীতের ইনিংসে শেষরক্ষা হল না। বাংলাদেশ তিন উইকেটে জিতে নেয় ম্যাচ। টার্গেট খুব একটা বেশি না থাকায় সেই রান তোলাটা মোটেই কষ্টসাধ্য হয়নি সলমা-সুলতানাদের। একমাত্র পুনম যাদব ও হরমনপ্রীত কউর ছাড়া বাকি বোলাররা খুব একটা সুবিধা করতে পারেননি। পুমন এ দিন চারটে উইকেট নেন। হরমনপ্রীত নেন দুটো উইকেট। উল্লেখ্য, গ্রুপ স্টেজে বাংলাদেশের কাছে হেরে যাওয়া ছাড়া গোটা সিরিজটাতেই দাপটের সঙ্গে খেলেছে ভারত।

SHARE THIS

No. 1 Web Media in North-East India. Maintained and Published by Saiyad Bulbul Jamanur Hoque on behalf of Save Media Solution (A unit of SAVE).

0 comments: