প্রজাতন্ত্র দিবস বর্জন ও বনধ-এর ডাক উত্তরপূর্বের যৌথ উগ্রপন্থী মঞ্চ

গুয়াহাটি (হিঃ সঃ) : আসন্ন প্রজাতন্ত্র দিবস বর্জনের পাশাপাশি ২৫ জানুয়ারি রাত ৯টা থেকে ২৪ ঘণ্টার উত্তরপূর্ব বনধ-এর ডাক দিয়েছে আলফা (স্বাধীন)-সহ পূর্বোত্তরের চারটি উগ্রপন্থী সংগঠনের সম্মিলিত মঞ্চ ‘ইউনাইটেড ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট অব ওয়েস্টার্ন সাউথ-ইস্ট এশিয়া’ (ইউএনএলএফডব্লিউ)। গোপন ডেরা থেকে এক প্রেস বিবৃতি পাঠিয়ে মঞ্চের চেয়ারম্যান খাংগো কন্যাক বলেছেন, প্রজাতন্ত্র দিবস হচ্ছে পশ্চিম-দক্ষিণ-পূর্ব এশিয়ায় ভারতের ঔপনিবেশিক শাসন প্রতিষ্ঠার একটি দিন। এই অঞ্চলের বিভিন্ন জাতি-জনগোষ্ঠীর মধ্যে সংঘর্ষ সৃষ্টি করতে ভারত রাষ্ট্র অহরহ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাই এই দিনের যাবতীয় সরকারি অনুষ্ঠান বয়কট করে ইউএনএলএফডব্লিউ আহূত ২৪ ঘণ্টার বনধ সফল করতে এই অঞ্চলের জনসাধারণের কাছে আহ্বান জানিয়েছেন খাংগো কন্যাক। 
উল্লেখ্য, খাংগো কন্যাক এনএসসিএন (খাপলাং) গোষ্ঠীর চেয়ারম্যানও। পূর্বোত্তরের চারটি উগ্রপন্থী সংগঠনের সম্মিলিত মঞ্চের সদস্য যথাক্রমে অসমের ‘ইউনাইটেড লিবারেশেন ফ্রন্ট অব আসাম-ইনডিপেন্ডেন্ট (আলফা), নাগাল্যান্ডের ‘ন্যাশনাল সোশালিস্ট কাউন্সিল অব নাগাল্যান্ড-খাপলাং’ (এনএসসিএন-কে),‘কামতাপুর লিবারেশেন অর্গানাইজেশন’ (কেএলও), এবং ‘ন্যাশনাল ডেমোক্র্যাটিক ফ্রন্ট অব বোড়োল্যান্ড-সংবিজিত (এনডিএফবি-এস)।

SHARE THIS

No. 1 Web Media in North-East India. Maintained and Published by Saiyad Bulbul Jamanur Hoque on behalf of Save Media Solution (A unit of SAVE).

0 comments: