ভারত হিন্দু রাষ্ট্র, আর এস এস হিন্দু ধর্মাবলম্বী মানুষদের প্রতি দায়বদ্ধ : ডাঃ ভূপেশ চন্দ্ৰ শৰ্মা

গুয়াহাটিতে বিশাল লুইতপরীয়া হিন্দু সমাবেশের আয়োজন 

গুয়াহাটি : ১৯২৫ সালে স্থাপিত ৯৩ বছরের রাষ্ট্ৰীয় স্বয়ং সেবক সঙ্ঘ পূর্বপুরুষদের জীবনাদর্শ– সর্বধর্ম সমভাব, বসুধৈব কুটুম্বকম, অতিথি দেবো ভব। এই লক্ষ্যকে সাকার করার মহৎ উদ্দেশ্য নিয়েই রাষ্ট্ৰীয় স্বয়ং সেবক সঙ্ঘ দেশ-বিদেশে হিন্দুত্ববােধ জাগিয়ে তুলছে। সেই লক্ষ্য নিয়ে আগামী ২১ স্বয়ংসেবক সঙেঘর সর্বভারতীয় প্রধান ডঃ মোহন ভাগবত প্রায় ১ লক্ষ মানুষের সমাবেশে সম্বোধন করবেন। সঙ্ঘের উত্তর অসম প্রান্তের উদ্যোগে ২১ জানুয়ারির সমাবেশে ৩৫ হাজার স্বয়ংসেবক এবং ৫০ হাজারেরও বেশি মানুষ খানাপাড়ার ময়দানে উপস্থিত থাকবেন বলে আজ দিশপুর প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে জানালেন উত্তর অসম প্রান্তের সঙ্ঘ চালক ডাঃ ভূপেশ চন্দ্ৰ শৰ্মা। ব্ৰহ্মপুত্ৰ উপত্যক, নাগাল্যান্ড এবং মেঘালয়কে নিয়ে গঠিত উত্তর অসম প্রান্তের অধিকাংশ স্বয়ংসেবক এবং বিভিন্ন জায়গা থেকে আসা বিভিন্ন ধর্মগুরু, সত্ৰাধিকার, ধর্মপ্রচারক এবং সঙঘ পরিবারের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। কৃষ্ণ গোপাল ভট্টাচার্য, অসীম দত্ত ছাড়াও সঙ্ঘ পরিবারের বিশিষ্ট ব্যক্তিবর্গ লুইতপরীয়া হিন্দুসমাবেশে অংশগ্রহণ করবেন। 
উত্তর-পূর্বপ্রান্তের সঙ্ঘ পরিবারের নেতা শঙ্কর দাস জানান, এই সমাবেশের প্রারম্ভে প্রায় ৩১ হাজার স্বয়ংসেবক একই সঙ্গে এক সমবেত সংগীত পরিবেশন করবেন। রাজ্যের বিভিন্ন সংগঠন, বিভিন্ন ধর্মাবলম্বী, জনজাতি সংগঠন প্রভৃতি সংগঠনের নেতৃবৃন্দকে আহবান জানানাে হয়েছে। বিধায়ক-মন্ত্রীদের আমন্ত্রন জানানাের সিদ্ধান্ত হয়েছে। কিন্তু মুখ্যমন্ত্রী এবং বিশিষ্ট ব্যক্তি ছাড়া কাউকেই মঞ্চে বসতে দেওয়া হবে না। প্রতিবেশী রাজ্য মেঘালয়, নাগাল্যান্ডসহ রাজ্যের বিভিন্ন প্রান্তের প্রায় ১ লক্ষ মানুষের সমাবেশ ঘটবে। সেখানে অন্তত ৫ টি করে প্রায় ৭৫ হাজার খাবার দেওয়ার পেকেট তৈরী করার জন্য মহানগরের প্রায় ২৫ হাজার পরিবারকে অনুরোধ জানানো হয়েছে। গুয়াহাটি মহানগরের প্রায় ২ হাজার বিশিষ্ট ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হবে। বাইরের কর্মকর্তার সংখ্যা হবে প্রায় হাজার। এদিকে ২২ জানুয়ারি মনিরাম দেওয়ান বাণিজ্য কেন্দ্ৰে সাংগঠনিক সভারও আয়োজন করা হয়েছে। সেখানেও সর্বভারতীয় সঙ্ঘ নেতা মোহন ভাগবত উপস্থিত থাকবেন। সাংবাদিক সম্মেলনে ডাঃ ভূপেশ চন্দ্ৰ শৰ্মা ও শঙ্কর দাসের সঙ্গে খগেন শইকীয়াও উপস্থিত ছিলেন। 
উত্তর অসম প্রান্তের সংঘ চালক ডাঃ ভূপেশ চন্দ্ৰ শৰ্মা পরে সাংবাদিকদের কাছে হিন্দু বাংলাদেশী সম্পর্কে প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ভারত হিন্দু রাষ্ট্র। আর এস এস হিন্দু ধর্মাবলম্বী মানুষদের প্রতি দায়বদ্ধ। তিনি প্রকারান্তরে হিন্দু নাগরিকত্ব বিলের পক্ষেই ওকালতি করেন।

SHARE THIS

No. 1 Web Media in North-East India. Maintained and Published by Saiyad Bulbul Jamanur Hoque on behalf of Save Media Solution (A unit of SAVE).

0 comments: