দুর্নীতিমুক্ত অসম গড়তে এবং সরকারি প্রকল্পের সফল বাস্তবায়নে কর্মচারীদের সহযোগিতা চেয়েছেন মুখ্যমন্ত্রী

গুয়াহাটি : কর্মচারীরা হচ্ছেন সরকারের মূল চালিকাশক্তি। তাঁরা প্রশাসনিক ব্যবস্থায় নিষ্ঠাবান সৈনিক। সরকারের সাফল্য আসে তাঁদের হাত ধরেই। তাঁরাই সাফল্যের সিংহভাগ কৃতিত্বের দাবিদার। বলেছেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল। মঙ্গলবার মরিগাঁও জেলার মরিগাঁও উচ্চ মাধ্যমিক এবং বহুমুখি বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত সারা অসম কর্মচারী পরিষদের ৩৪তম বার্ষিক সাধারণ সভার প্রকাশ্য অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করছিলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে মূল্যবোধ-সম্পন্ন সমাজ প্রতিষ্ঠা করতে জনসাধারণ সরকার নির্বাচন করেন। একটি দুর্নীতিমুক্ত এবং মূল্যবোধ-সম্পন্ন সমাজ গড়তে এবং কর্ম-সংস্কৃতি আরও দৃঢ় করতে রাজ্য কর্মচারীদের প্রধান সংগঠন সারা অসম কর্মচারী পরিষদকে সরকারের সঙ্গে পূর্ণ সহযোগিতার হাত বাড়াতে হবে। 
সর্বানন্দ বলেন, রাজ্য সরকার দুর্নীতিমুক্ত, বিদেশিমুক্ত, সন্ত্রাসবাদুক্ত এবং প্রদূষণমুক্ত অসম গড়ার সংকল্প নিয়ে এগিয়ে চলেছে। এ ব্যাপারে সরকার একা কিছুই করতে পারবে না। সহযোগিতার প্রয়োজন জনসাধারণ, কর্মচারী সমাজ এবং সংবাদমাধ্যমেরও। তবে দুর্নীতি সংক্রান্ত ঘটনাবলি প্রকাশ করে সংবাদমাধ্যম যথেষ্ট সহযোগিতা করছে এবং এতে জনকল্যাণমুখি প্রকল্পাদি বাস্তবায়ন সফল হবে বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। তবে তিনি সরকারের কাজকর্মগুলির বাস্তব রূপ দিতে কর্মচারী পরিষদের উদ্যোগে কর্মচারীরা কর্ম-সংস্কৃতির পরিবেশ গড়ে তুলছেন বলে তাঁদের প্রশংসাও করেছেন। সরকার গৃহীত বিভিন্ন জনকল্যাণমুখি প্রকল্পের প্রসঙ্গও তাঁর বক্তব্যে তুলে ধরেন মুখ্যমন্ত্রী। 
অন্যান্য প্রকল্পের পাশাপাশি গুয়াহাটি-সহ তার পার্শ্ববর্তী অঞ্চলকে নিয়ে অসম রাজ্য রাজধানী অঞ্চল কর্তৃপক্ষ (দ্য আসাম স্টেট ক্যাপিটাল রিজিওন ডেভেলপম্যান্ট অথরিটি বা এসসিআর) এবং প্রস্তাবিত ৬৫ তল বিশিষ্ট বিশ্ব বাণিজ্যিক কেন্দ্র সম্পর্কে তথ্য তুলে ধরেন মুথ্যমন্ত্রী সনোয়াল। 
তাছাড়া, প্রদূষণমুক্ত অসম গড়তে ১০ কোটি লক্ষ্য সামনে রেখে ইতিমধ্যে ৪.৫ কোটি গাছের চারা রোপণ করা হয়েছে বলে আজকের কর্মচারী পরিষদের অধিবেশেন জানান মুখ্যমন্ত্রী। আজকের অনুষ্ঠানের সঙ্গে সংগতি রেখে পরিষদের একটি মুখপত্র উন্মোচন করেন সংস্থার সচিবপ্রধান নগেন দাস। প্রকাশ্য অধিবেশনে পৌরোহিত্য করেন পরিষদের সভাপতি বাসব কলিতা। এতে ভাষণ দেন মরিগাঁওয়ের বিধায়ক রমাকান্ত দেউরি, জেলাশাসক তথা অভ্যর্থনা সমিতির সভাপতি হেমেন দাস। ছিলেন সারা অসম সংখ্যালঘু পর্ষদের অধ্যক্ষ মমিনুল আওয়াল, মরিগাঁও সাংবাদিক সংস্থার সভাপতি বিরিঞ্চিকুমার শর্মা, পরিষদের প্রাক্তন পদাধিকারী শিব শর্মা-সহ অনেকে।

SHARE THIS

No. 1 Web Media in North-East India. Maintained and Published by Saiyad Bulbul Jamanur Hoque on behalf of Save Media Solution (A unit of SAVE).

0 comments: