‘ডুপ্লিক্যাট’ গান্ধীর কবলে পড়েছে কং, তাদের কাছে বেশি আশা করা বৃথা : বিজেপি

গুয়াহাটি : ‘ডুপ্লিক্যাট’ গান্ধীর কবলে পড়েছে কংগ্রেস। তাই এই দলের কাছে ভালো কিছু আশা করা বৃথা। মন্তব্য প্রদেশ বিজেপি-র মুখপাত্র রূপম গোস্বামীর। মঙ্গলবার গুয়াহাটিতে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এভাবেই কটাক্ষ করেছেন রূপম। গোস্বামী বলেন, প্ৰধানমন্ত্ৰী মোদী বাড়ি, পরিবার-পরিজন ছেড়েছেন বলে নানা সময় তাচ্ছিল্য করে। এতে দোষের কী? দেশ চালাতে লোভ-লালসাহীন এমন সন্ন্যাসীর যে প্রয়োজন তা বুঝবে কী করে ডুপ্লিক্যাট’ গান্ধীর কংগ্রেস। তিনি বলেন, কংগ্ৰেস নেত্ৰী তথা প্ৰাক্তন প্ৰধানমন্ত্ৰী ইন্দিরা গান্ধীতো নিজের পদবীই পাল্টে দিয়েছিলেন। রূপমবাবুর অভিযোগ, জনবিচ্ছিন্ন কংগ্ৰেসের কোনও কাজ নেই। তাই যখন-তখন, কারণে-অকারণে, অপ্রাসঙ্গিক ব্যাপার নিয়ে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্ৰ এবং রাজ্য সরকারের কাজকর্মের সমালোচনা করে। এ সব করে আসলে যে দলটি আরও বিচ্ছিন্ন হয়ে গ্রহণযোগ্যতা হারাচ্ছে তা তারা বুঝতে পারছে না। 
বিজেপি নেতৃত্বাধীন জোট সরকারের গঠনমূলক কিংবা ইতিবাচক সমালোচনা করে পরামৰ্শ দেওয়ার বদলে কংগ্রেস কেবল নোংরা রাজনীতিই করছে। বিষয়টি মোটেও কল্যাণকর নয় বলে মনে করেন রূপম গোস্বামী। তিনি বলেন, ২০১৪ সালের পর দেশে যতটি নির্বাচন হয়েছে, সব কয়টিতে কংগ্রেসের অবস্থান শূন্যের কোঠায় গিয়ে পৌঁছেছে বলে দেখা গেছে। এ থেকে তাদের শিক্ষা নেওয়া উচিত ছিল। কিন্তু সে পথে না হেঁটে উল্টো পথে হাঁটছেন শতাব্দি-প্রাচীন কংগ্রেসের বর্তমান নবনেতারা। বিরোধীর ভূমিকা কী তা-ই এই দলের ডুপ্লিক্যাট গান্ধীর ছত্রছায়ায় আবৃত নেতারা বুঝতে না পেরে কাদা ছোঁড়াছুঁড়ির খেলায় মেতে উঠেছেন। তিনি বলেন, দেশ তথা রাজ্য নেতৃত্ব-সংকটে ভুগছে কংগ্ৰেস। দক্ষ নেতা না থাকলে দলের যা হয় তা-ই হয়েছে কংগ্রেসের। কংগ্ৰেসের আমলে অসম-সহ গোটা দেশে মাথাচাড়া দিয়ে উঠেছিল দুৰ্নীতি। বিজেপি ক্ষমতায় এসে সর্বাগ্রে দুৰ্নীতির বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছে। এ কাজ তাদের নিদ্রাহরণ করে দিয়েছে। দেশের জিডিপির হার ঊর্ধ্বগামী। ৭.৫-এ গিয়ে পৌঁছেছে। অথচ কংগ্ৰেসের আমলে দেশের অৰ্থনীতি বিধ্বস্ত হয়ে পড়েছিল তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। বিজেপি নাগপুর থেকে পরিচালিত একটি দল বলে কংগ্রেস অহরহ অভিযোগ তুলে। বাস্তবে যে তা নয়, সেই আসল কথাটিই তারা বুঝে উঠতে পারছে না। রূপম বলেন, বিজেপি একটি স্বতন্ত্ৰ রাজনৈতিক দল। 
দলের কয়েকটি বৈচারিক সংগঠন থাকলেও কেউ কখনও বিজেপির অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করেনি বা করেও না। দলের অন্যতম মুখপা্ত্ৰ মনোজ বরুয়া আজকের সংবাদিক সম্মেলনে রাজ্যের বিজেপি জোট সরকার কর্তৃক আগামী ৩ এবং ৪ ফেব্ৰুয়ারি গুয়াহাটিতে অনুষ্ঠেয় অ্যাডভান্টেজ আসাম-গ্লোবাল ইনভেসটর্স সামিট-২০১৮ সম্পর্কে তথ্য তুলে ধরেন। এর মাধ্যমে বিজেপি জোট সরকার রাজ্যে বিনিয়োগের ক্ষেত্ৰে এক নতুন যুগের সূচনা করতে সক্ষম হবে বলে দাবি করেছেন বরুয়া। বলেন, রাজ্যের বর্তমান সরকার ক্ষমতায় আসার পর এখন পর্যন্ত ২,৩১৭টি ছোট এবং বড় উদ্যোগে বিভিন্ন শিল্পপতি তথা কোম্পানি অসমে ৬,৪৯৯.৭৫ কোটি টাকা বিনিয়োগ করেছে। অ্যাডভান্টেজ আসাম-এর আগেই এক নতুন দিগন্তের সূচনা করেছে রাজ্য সরকার। গ্লোবাল ইনভেসটর্স সামিট-এর পর এই বিনিয়োগ আরও বহুগুণ বাড়বে বলে আশা প্ৰকাশ করেছেন মুখপাত্ৰ মনোজ বরুয়া।

SHARE THIS

No. 1 Web Media in North-East India. Maintained and Published by Saiyad Bulbul Jamanur Hoque on behalf of Save Media Solution (A unit of SAVE).

0 comments: