এন ডি এফ বির দুধর্ষ নেতা বি বিদাইয়ের সন্ধানে মানস অভয়ারণ্যে সেনার অভিযান

গুয়াহাটি : এন ডি এফ বির দুধর্ষ জঙ্গি নেতা বি বিদাই এবং জঙ্গি নেতা বাথার নেতৃত্বে প্রায় ৪০জন জঙ্গি চিরাং জেলার মানসের অভয়ারণ্য এবং অসম ভূটান সীমান্ত অঞ্চলে আত্মগােপন করে আছে। এই অভিযােগ পেয়ে সেনাবাহিনীর হাজার খানিক সেনা গত ৭২ ঘণ্টা থেকে তীব্র অভিযান চালাচ্ছে। এই অভিযানে হেলিকপ্টারও ব্যবহার করা হয়েছে। জঙ্গি নেতা বি বিদাই যে কোনও সময় পুলিশের কাছে আত্মসমর্পন করতে পারে বলে পুলিশ সূত্রে দাবি করা হয়েছে। গত তিন বছরে সেনা বাহিনীর হাতে প্রায় ৬৫ জন এন ডি এফ বি জঙ্গি নিহত হয়েছে। নিম্ন অসমের এন ডি এফ বি বিরােধী অভিযান অব্যাহত থাকার সময় উজান অসমে আলফার আলােচনা বিরােধী গােষ্ঠীর দুই জায়গায় আক্রমণের ঘটনা ঘটেছে। ৬ জনের এক আলফা জঙ্গি দল এই আক্রমণের ঘটনায় জড়িত বলে পুলিশ জানিয়েছে। তবে কোনও হতাহত হওয়ার খবর নেই। 
রাজ্যের পুলিশ প্রধান মুকেশ সহায় আজ আলফার এই আক্রমণের ঘটনাকে কোনও গুরুত্ব দেন নি। তিনি বলেন— আলফা নিজেদের অস্তিত্ব জানান দেওয়ার জন্য মাঝে মধ্যে ছােট-খাটো ঘটনা ঘটাচ্ছে। এন ডি এফ বির বিরুদ্ধে অভিযান সফল হবে বলে দাবি করেন। রাজ্যের প্রশাসনিক স্নায়ুকেন্দ্র সচিবালয়-জনতা ভবনের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে ভবিষ্যতে যাতে প্রধান প্রশাসনিক ভবনে কেও আঘাত হানতে না পারে, তার জন্য সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে গত কাল রাত ৯টা থেকে আজ ভাের রাত পর্যন্ত প্রায় ৭ঘন্টা ধরে নকল যুদ্ধ বা মকড্রিল’ চলে। এন এস জি, রাজ্য পুলিশসহ সব স্তরের জোয়ানরা জনতা ভবনে বিভিন্ন কোনে তন্ন তন্ন করে টহল দিয়ে এই মকড্রিলে’অংশ গ্রহণ করেন।

SHARE THIS

No. 1 Web Media in North-East India. Maintained and Published by Saiyad Bulbul Jamanur Hoque on behalf of Save Media Solution (A unit of SAVE).

0 comments: